ফটিকছড়িতে ২৩ ব্যবসায়ীকে সোয়া দুই লাখ টাকা জরিমানা আদায় - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 13 April 2020

ফটিকছড়িতে ২৩ ব্যবসায়ীকে সোয়া দুই লাখ টাকা জরিমানা আদায়


মোহাম্মদ জিপন উদ্দিন, চট্টগ্রাম:
করোনা (কোভিট-১৯) সংক্রমণ ভাইরাসের প্রাদুর্ভাবে প্রশাসনের পক্ষ থেকে ফটিকছড়িতে বিভিন্ন উদ্দ্যেগ নেওয়া হয়েছে, কঠোর অবস্থানে আছে উপজেলা প্রশাসন। নিয়মভঙ্গ করে দোকান খোলা রাখায় ২৩ ব্যবসায়ীকে ২০২৫০০ (দুই লাখ দুই হাজার পাঁচশত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
সোমবার (১৩ এপ্রিল) উত্তর ফটিকছড়ি'র বাগানবাজার, দাতমারা, নারায়ণহাট ও ভুজপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ সায়েদুল আরেফিনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়, মোবাইল কোর্ট পরিচালনায় সেনাবাহিনী এবং পুলিশ যৌথ ভাবে সহযোগীতা করেন, সেনাবাহিনীর নের্তৃত্বে ছিলেন মেজর মোঃ আমির উল এহসান ও পুলিশ বাহিনীর নেতৃত্ব ছিলেন ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবদুল্লাহ, এসময় ২৩ ব্যবসায়ী সরকারি আইন  অমান্য করে অবৈধভাবে দোকান খোলা রাখায় মোট ২৩ ব্যবসায়ীকে ২০২৫০০ (দুই লাখ দুই হাজার পাঁচশত টাকা) জরিমানা করা হয়।

জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সায়েদুল আরেফিন একুশে মিডিয়াকে জানান, যারা সরকারি আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে প্রশাসন ল, এটা অব্যাহত থাকবে, এছাড়াও একই সময়ে বাজারের সার্বিক অবস্থা এবং কাচা বাজার পার্শ্ববর্তী খোলা মাঠে স্থানান্তরিত করার বিষয়টি সরেজমিনে তদারকি করা হয়।
তিনি আরও জানান, ফেসবুকে সরকারি ত্রাণ নিয়ে অনেকেই গুজব ছড়াচ্ছে, এ পর্যন্ত পৌরসভা ও ইউনিয়নের জন্য মোট বরাদ্দ এসেছে ৭২.৫ মেঃ টন এছাড়া পৌরসভার জন্য আলাদা একটি বরাদ্দ এসেছে।
সে সাথে আপদকালীন তহবিল থেকে চাল ২০ টন এবং আলু ৬ টন বেসরকারিভাবে কিনেছি। এগুলো হটলাইনের মাধ্যমে বিতরণ করা হবে। ত্রাণসহ অন্যান্য যা কিছু নিয়ে যে বা যারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছে বা ছড়াবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages