সাতকানিয়া-লোহাগাড়ার ২২ হাজার পরিবারের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রি বিতরণ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday, 24 April 2020

সাতকানিয়া-লোহাগাড়ার ২২ হাজার পরিবারের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রি বিতরণ


মোহাম্মদ ইলিয়াছ, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি:
সাতকানিয়া-লোহাগাড়ার ২২ হাজার পরিবারের মাঝে বৃহস্পতিবার সকালে প্যাকেটে ত্রাণ ও ইফতার সামগ্রি বিতরণ কার্যক্রম শুরু করেন চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সাতকানিয়া-লোহাগাড়ার উন্নয়নের সফল কান্ডারী, বিশ্ববরেণ্য আলেমেদ্বীন ও গবেষক প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।
মহামারী করোনা ভাইরাসের কারণে কর্মহীন, হতদরিদ্র, শ্রমিক, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের মাঝে নিজস্ব তহবিল থেকে ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় উক্ত ত্রাণ ও ইফতার সামগ্রি বিতরণ শুরু হয়।
জানা যায়, ত্রাণ ও ইফতার সামগ্রি সাতকানিয়া-লোহাগাড়ার একটি পৌরসভাসহ ২১ ইউনিয়নের ২১ হাজার দু:স্থ ও দরিদ্র পরিবার এবং এক হাজার আলেম-ওলামা, ইমাম-মোয়াজ্জিন ও মুক্তিযোদ্ধা পরিবারের জন্য। প্রথম সপ্তাহে ইউনিয়ন ভিত্তিক ১৫ হাজার পরিবারের মাঝে এই ত্রাণ ও ইফতার সামগ্রি বিতরণ করা হবে। এভাবে পর্যায়ক্রমে ত্রাণ ও ইফতার সামগ্রির প্যাকেট ভুক্তভোগীদের মাঝে বিতরণ করা হবে। উল্লেখ্য প্রতিবছর মাহে রমজানে সংসদ সদস্য ড. নদভী প্রতিষ্ঠিত এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় সাতাকনিয়া-লোহাগাড়ার আর্ত-পীড়িত আলেম-ওলামা, ইমাম-মোয়আজ্জিন ও মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে খাদ্য ও ইফতার সামগ্রি বিতরণ করা হয়।
 বৃহস্পতিবার ত্রাণ ও ইফতার সামগ্রি কার্যক্রম বিতরণের সূচনাকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার, সাতাকনিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, স¦াস্থ্য বিষয়ক সম্পাদক সাবেক চেয়ারম্যান মো: সরোওয়ার উদ্দিন চৌধুরী, সংসদ সদস্যের একান্ত সচিব ও সাতাকানিয়া উপজেলা আওয়ামলীগের সদস্য এরফানুল করিম চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ নেতা এইচ এম গণি স¤্রাট, সাতাকানিয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক চেয়ারম্যান আ,ন,ম, সেলিম চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী মোছলেম আহমেদ, লেয়াকত আলী, লোহাগাড়া উপজেলা যুবলীগ নেতা সাইফুল হাকিম, সাতাকনিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল মান্নান প্রমূখ। প্রথম দিন এমপির পক্ষে ত্রাণ ও ইফতার সামগ্রীর প্যাকেট বিতরণ করেন নলুয়া ইউনিয়নের চেয়ারম্যান তসলিমা বেগম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আহমদ মিয়া ও উপজেলা যুবলীগের সদস্য এটিএম সাইফুল প্রমূখ।
এছাড়াও বৃহস্পতিবার বিকেলে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে সাতকানিয়া-লোহাগাড়ার সর্বসাধারণকে সুরক্ষা দিতে নিরলস প্রচষ্টা চালিয়ে যাওয়ার জন্য উভয় উপজেলার প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক, নার্স-কর্মচারী ও পুলিশ সদস্যসহ উভয় উপজেলার বেশ কিছু বেসরকারি ক্লিনিকসমূহের ডাক্তার, নার্স ও কর্মচারীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে নতুন করে আরো দুই হাজার সার্জিকেল মাস্ক (একহাজার দেশী, এক হাজার বিদেশী), দুইশত পিপিই ও গøাভস প্রাদন করেন এমপি ড, নদভী। করোনা ভাইরাস মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্থ্রণালয় কর্তৃক সাতাকানিয়া-লোহাগাড়া উপজেলার দু:স্থ,দরিদ্র, নি¤œ আয়ের মানুষ, কর্মহীন, দিনমজুর, রিক্সা চালক, ভ্যানচালকসহ অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত জি. আর চাল, জি.আর ক্যাশ, শিশু খাদ্য বাবদ নদদ অর্থ পৌরসভা সহ বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড ভিত্তিক তালিকা প্রনয়ন করে পেীঁছিয়ে দেয়া হচ্ছে প্রতিদিন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages