রংপুরে মেডিকেল কলেজ হাসপাতালে প্রথম দিনেই করোনা নমুনা সংগ্রহ ৪২ জনের - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday, 3 April 2020

রংপুরে মেডিকেল কলেজ হাসপাতালে প্রথম দিনেই করোনা নমুনা সংগ্রহ ৪২ জনের


রেখা মনি, রংপুর: 
রংপুরে করোনা শনাক্তকরণে পিসিআর মেশিন চালুর প্রথম দিনে ৪২ জনের নমুনা নিয়ে ল্যাবের কার্যক্রম শুরু করা হয়েছে। নমুনা পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে তারা করোনা আক্রান্ত কিনা।
বৃহস্পতিবার (২ এপ্রিল) থেকে ঢাকার বাইরে চট্টগ্রাম, রাজশাহী ও ময়মনসিংহ এর পর রংপুরেও করোনা পরীক্ষার ল্যাব চালু করা হলো।  রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় এ তথ্যটি নিশ্চিত করেছেন।
এদিকে রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু জানান, আজ সকালে আনুষ্ঠানিকভাবে নমুনা পরীক্ষার জন্য ল্যাব চালু করা হয়। এই ল্যাবে একদিনে সর্বোচ্চ ৯৬টি নমুনা পরীক্ষা করা যাবে। পরীক্ষার ফলাফল প্রকাশ করতে ৪ থেকে ৬ ঘণ্টা সময় লাগবে।
রমেক ল্যাব জানা গেছে, ৪২ নমুনা পিসিআর ল্যাবের মাধ্যমে পরীক্ষা শেষে ফলাফল ঢাকায় স্বাস্থ্য অধিদফতর ও আইইডিসিআর কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে। পরে শুক্রবার আইইডিসিআর অনলাইন ব্রিফিংয়ের মাধ্যমে তা জানাবে।
রংপুর বিভাগের আট জেলার কোনো রোগীর শরীরে করোনা আক্রান্তের উপসর্গ দেখা দিলে নিজ নিজ এলাকার হাসপাতাল ও সিভিল সার্জনসহ প্রয়োজনীয় নম্বরে যোগাযোগ করার জন্য বলা হয়।
রংপুরের রোগীদের জন্য রমেক হাসপাতালের করোনা ইউনিটের হটলাইন নম্বরে (০১৭১২-১৭৭২৪৪) যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়াও রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের নম্বর (ফোন- ০৫২১ ৬২১৫০ অথবা ০১৭১৮-৫৬২১৭২), রংপুর মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল রুম (ফোন- ০৫২১ ৫৭০০৬৬ অথবা ০১৭৬৯-৬৯৫৪০০) এবং আইইডিসিআর এর হট লাইনে যোগাযোগ করার জন্য বলা হয়।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages