কুমিল্লায় সিএনজিতে ১ জনের বেশি উঠাযাবে না, সিএনজিকে প্রাইভেট সার্ভিস ঘোষণা: জেলা প্রশাসন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 10 June 2020

কুমিল্লায় সিএনজিতে ১ জনের বেশি উঠাযাবে না, সিএনজিকে প্রাইভেট সার্ভিস ঘোষণা: জেলা প্রশাসন

এম এ বাশার কুমিল্লা উত্তর জেলা:

কুমিল্লা জেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক কুমিল্লায় সিএনজিকে প্রাইভেট সার্ভিস ঘোষণা করা হয়েছে। সিএনজিতে একজনের বেশি উঠা যাবে না, পরিবারের সদস্য হলে দুইজন উঠতে পারবে। এছাড়া ব্যাটারি চালিত অটোরিক্সায় দুইজনের বেশি উঠা যাবে না। দেশের এই পরিস্থিতিতে সক্রামণ প্রতিরোধে এমন ব্যবস্থা নেয়া হয়েছে।

এই তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ।

তিনি আরো বলেন, জেলা প্রশাসক আবুল ফজল মীরের নির্দেশক্রমে প্রথমে দুই একদিন সচেতন করবো, তারপর আমরা আইনী ব্যবস্থা নিব।

তিনি আরও বলেন,আজ বুধবার (১০ জুন) থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কোন সিএনজি পরিবারের সদস্য ব্যতীত একজনের বেশি যাত্রী পরিবহন করতে পারবে না। কেননা সিএনজি মূলত একটি প্রাইভেট সার্ভিস। তাই সিএনজি যাত্রীকে সম্পূর্ণ ভাড়া পরিশোধ করতে হবে। ইজিবাইকগুলো দুই সিটে দুইজন।

আমরা দুই একদিন সবাইকে সচেতন করবো, তারপর সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য কাজ করবো। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান করছি।

যেহেতু সবাই শেয়ারিং এ চলতে অভ্যস্থ, তাই সম্পূর্ণ ভাড়া সবার জন্য কঠিন। তারপরও করোনা সংক্রমণ প্রতিরোধে নির্দেশনা মেনে চলার অনুরোধ করছি।

সিএনজি অটোরিক্সায় যাত্রী পরিবহনে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না বলে কুমিল্লাবাসী বেশ কয়েকদিন ধরে অভিযোগ করে আসছে। তাই এই সিদ্ধান্ত বাস্তবায়নে প্রতিটি মানুষকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হয়ে এগিয়ে আসতে হবে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages