জমিদখল, চাঁদা দাবী ও মামলা তুলে নেওয়ার চাপ ঝিনাইদহে বীর মুক্তিযোদ্ধাকে ভিটেছাড়া করার হুমকী - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 30 May 2021

জমিদখল, চাঁদা দাবী ও মামলা তুলে নেওয়ার চাপ ঝিনাইদহে বীর মুক্তিযোদ্ধাকে ভিটেছাড়া করার হুমকী

রবিউল ইসলাম, ঝিনাইদহ:

ছবি: একুশে মিডিয়া
আশি বছরের বীর মুক্তিযোদ্ধা মিয়া হাফিজুর রহমানের এখন দিন কটছে আতংকে। প্রতিনিয়ত হত্যার হুমকী আর ভিটে থেকে উচ্ছেদের ষড়যন্ত্র মোকাবেলা করতে করতে এই পড়ন্ত বয়সে বেশ অসহায় হয়ে পড়েছেন তিনি। ঝিনাইদহ সদর উপজেলার ফুরসন্দি গ্রামের বীর মুক্তিযোদ্ধা অবসারপ্রাপ্ত সেনা সদস্য মোঃ হাফিজুর রহমানের এমন অসহায়ত্ব চলছে বছরের পর বছর। পিছু ছাড়ছে না ষড়যন্ত্রকারীরা। ইতিমধ্যে হাফিজুর রহমানের জমি-জামা দখল করে নিয়েছে মহলটি। কেটে নিয়েছে জমির গাছ। দাবি করা হচ্ছে বড় অংকের চাঁদা।

সরেজমিনে গিয়ে এমন তথ্য মিলেছে। মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান (৮০) জানান, দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ অবস্থায় তার স্ত্রীকে নিয়ে ফুরসন্দি গ্রামের একটি মাটির ঘরে একাকি বসবাস করেন। তার তিন কন্যা বিয়ের পর স্বামী-সংসারে। একমাত্র ছেলে ঢাকায় চাকরী করেন। বার্ধক্যজনিত অসুস্থ ও বাড়িতে স্ত্রীকে একা থাকার সুযোগে একই গ্রামের কিছু প্রভাবশালী মহলের ছত্রছায়ায় দুর্বৃত্তরা তার নামীয় জমি থেকে ৭০ হাজার টাকার একটি গাছ কেটে নেয়।  গ্রামের মিয়া বংশের পক্ষ থেকে ২৪ শতক জমি গ্রামের ঈদগাঁর নামে দান করা হলেও অধিকাংশ জায়গা জোর দখল করে নিয়েছে।

তিনি আক্ষেপ করে বলেন, বীর মুক্তিযোদ্ধা ও সেনা সদস্য হয়েও তিনি বার বার নির্যাতনের শিকার হচ্ছেন। একই গ্রামের মৃত বাবর আলীর ছেলে ভুমি দস্যু মধু, মোহন ও অর্শ্বিনী কুমারের পুত্র উৎপল গং তার বসতবাড়ি জোর করে নামে মাত্র মুল্যে ক্রয় করার জন্য চাপ দিয়ে আসছিল। তাতে রাজি না হওয়ায় তারা তার কাছে ৫ লাখ চাঁদা দাবী করে আসছে। দাবিকৃত চাঁদা পরিশোধ করতে না পারায় গত ৬ এপ্রিল দুপুরে মধু, মোহন ও উৎপল লাঠি-শোটা ও ধারালো অস্ত্র নিয়ে তার বাড়িতে হামলা করে। এ সময় তারা তাকে এবং তার স্ত্রী রোকেয়া বেগম ও মেয়ে শাহনাজ পারভীনকে মারধর করে। স্ত্রী রোকেয়া বেগম ও কন্যা শাহনাজ পারভীন বিউটির গলায় থাকা দুইটি সোনার চেইন ছিনিয়ে নেয়।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান ঝিনাইদহ অতিরিক্ত চিফ জুডিসিয়াল আদালতে গত ১২ মে তিন জনকে আসামী করে ৪৪৭/৩২৩/৩৫৪/৩৭৯/৩৮৫/৫০৬ দঃবিঃ আইনে মামলা দায়ের করেন। ১৮ মে পুলিশ আসামী মধু, উৎপল ও মোহনকে গ্রেফতার করে। ওই তিনজন গ্রেফতারের পর গত ২০ মে সন্ত্রীদের সহযোগী হালিম, কামাল কাজি, সোনালী কাজি, জসিম, জায়েদা রেজাউল ও ইবরা দলবল নিয়ে বসতবাড়ী ঘেরাও করে গালি-গালাজ করে মামলা তুলে নেওয়ার জন্য হুমকী দিয়ে আসে। এছাড়া ঘটনায় কেউ আদালতে সাক্ষ্য প্রদান করলে তাদেরকেও দেখে নেয়ার হুমকী দিচ্ছে সন্ত্রাসী গ্রুপটি। এ ঘটনার পর থেকে বীর মুক্তিযোদ্ধার পরিবার চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে।

তবে অভিযুক্তদের মধ্যে কামাল কাজি তাদের বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বিকার করে বলেন সবটায় তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র। এ বিষয়ে ফুরসন্দি ইউনিয়নের চেয়ারম্যান এ্যাড.আব্দুল মালেক ঘটনার সত্যতা স্বিকার করে বলেন, তিনি অনেকবার বিষয়টি মিমাংসার চেষ্টা করেছেন কিন্তু ওই গং কোন কিছুর তোয়াক্কা না করে তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে। এর পরেও শান্তিপূর্ণ ভাবে বসবাসের জন্য আমি আবার চেষ্ঠা করে দেখবো।

ভূক্তভোগী মুক্তিযোদ্ধাটি দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ সরকারের কাছে নিরাপত্তার দাবী জানান।

রবিবার ৩০ মে ২০২১ ইং# প্রধান সম্পাদক শাহ্ মুহাম্মদ শফিউল্লাহ এবং সম্পাদক প্রকাশক মোহাম্মদ ছৈয়দুল আলম কর্তৃক প্রকাশিত একুশে মিডিয়া সংবাদ

 

একুশে মিডিয়া.কম' প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages