এমপি বদি’র সহধমনী শহীন আক্তারের হলফনামায় যা রয়েছে!-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 2 December 2018

এমপি বদি’র সহধমনী শহীন আক্তারের হলফনামায় যা রয়েছে!-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, কক্সবাজার রিপোর্ট:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সাংসদ আবদুর রহমান বদির স্ত্রী শাহীন আক্তার। লেখাপড়া, প্রভাবে কিছুটা কাছাকাছি থাকলেও অর্থসম্পদের দিক থেকে স্বামীর তুলনায় তিনি পিছিয়ে। কক্সকাজার জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে দেওয়া হলফনামা পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে।
নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় উল্লেখ করা হয়েছে, বদির স্ত্রী ১৫ ভরি স্বর্ণের মালিক, যার মূল্য ৪৫ হাজার টাকা। অর্থাৎ প্রতি ভরি স্বর্ণের দাম ৩ হাজার টাকা মাত্র, যা বাজারমূল্যের ১৩ ভাগের ১ ভাগ।
বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত অনুযায়ী ৬ আগস্ট থেকে ভরি প্রতি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম ৪৭ হাজার ৪৭২ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ১৯৮ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৪০ হাজার ১২৪ টাকা।
যদি শাহীন আক্তারের স্বর্ণগুলো সনাতন পদ্ধতির হয় তবুও ভরিপ্রতি এর বাজারমূল্য হওয়ার কথা ২৭ হাজার টাকা।
শুধু স্বর্ণই নয়, বদির স্ত্রীর হলফনামায় আরও উল্লেখ করা হয়েছে, ঘরে ইলেকট্রনিক সামগ্রী বলতে শুধুমাত্র একটি ফ্রিজ ও একটি রঙিন টিভি রয়েছে। আর কিছুই নেই। এই দুটিই তাদের বিয়েতে উপহার পেয়েছেন।
এছাড়াও আসবাবপত্রের মধ্যে রয়েছে ডাইনিং টেবিল, সোফা, খাট, আলমিরা, ওয়ারড্রব, ড্রেসিং টেবিল, শোকেস, আলনা, মিটসেট। হলফনামায় এইসব কিছুর মূল্য মাত্র ৩০ হাজার টাকা উল্লেখ করা হয়েছে।
হলফনামায় বদির স্ত্রী নিজেকে ‘বিএ পাস’ ও ‘ধান, চাল, ও লবণ মাঠ লাগিয়ত ব্যবসায়ী’ দাবি করেছেন। ব্যবসা থেকে বছরে সাড়ে ৩ লাখ টাকা আয় তার।
নগদ ও ব্যাংক ব্যালেন্সের ক্ষেত্রে বদির ধারে কাছে নেই তার স্ত্রী। হলফনামায় বদির স্ত্রীর ব্যাংক ব্যালেন্স মাত্র ১০ হাজার ও তার স্বামীর ব্যাংক জমা ৫০ লাখ টাকা উল্লেখ করা হয়েছে।
এছাড়াও হলফনামায় শাহীন আক্তারের দুটি দোকানের মূল্য ২ লাখ টাকা, প্রায় সোয়া ৫ একর জমির দাম ১০ লাখ ৫৬ হাজার টাকা উল্লেখ করা হয়েছে।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages