রঙ চা আদা দিয়ে খেলে হবে“করোনা মুক্তি এমন গুজব খবর বৈছে দেশের বিভিন্ন স্থানে - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 26 March 2020

রঙ চা আদা দিয়ে খেলে হবে“করোনা মুক্তি এমন গুজব খবর বৈছে দেশের বিভিন্ন স্থানে


এনামুল কবির মুন্না, সুনামগঞ্জ প্রতিনিধি:
করোনা থেকে মুক্তি পেতে হলে ‘রঙ’ চা আদা দিয়ে খান। চিনি ছাড়া’ এমন বার্তা দিয়ে নবজাতক নাকি মারা গেছে। এমন একটি নতুন গুজব ছড়িয়েছে বিভিন্ন উপজেলা গুলোতে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এরকম একটি পোস্ট ভাই’রাল হলে সাথে সাথে তা নিয়ে তোলপাড় শুরু হয় সুনামগঞ্জের বিভন্ন এলাকায়।

অনেকর আত্বীয় স্বজনদের বাড়ি থেকে অন্য জায়গায় কল দিয়ে এসব কথা বলতে শুনা যাচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভন্ন জায়গার নাম উল্লেখ করে শি’শুটি জন্মের পর লিকার চা চিনি ছাড়া, আদা , কালোজিরা, লবঙ্গ ইত্যাদি খেলে করো’নাভাই’রাস ভাল হয়ে যাবে এমন তথ্য দিয়ে পুনরায় মৃ’ত্যুবরণ করেছে বলে এ সকল জায়গায় ঘটনাটি ঘটেছে। একটা বাচ্চা ভূমিষ্ট হওয়ার সাথে সাথেই সবাইকে উদ্দেশ্য করে নাকি করো’না ভাই’রাসের জন্য দুধ ছাড়া, চিনি ছাড়া  আদা দিয়ে চা খাওয়ার কথা বলেছে।

এরকম চা খেলে নাকি করো’নাভাই’রাস নিঃশেষ হয়ে যাবে। এরকমই উদ্ভট তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাই’রাল হয়েছে। এনিয়ে একেকজন মোবাইল ফোনে একে অন্যকে ভ’য়েস কল দিয়ে ঘটনার সত্যতা জানছেন। কেউবা সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনা সত্য দাবি পোস্ট করছেন। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তোলপাড়।

ঘটনাটি লোকমুখেও ভাই’রাল হয়ে পড়লে সুনামগঞ্জ সহ বিভিন্ন জায়গা থেকে স্বজনরা একে অ’পরকে ফোন দিয়ে ঘটনাটির সত্যতা যাচাই করছেন। তবে এ সকল জায়াগায় খোঁজ নিয়ে ঘটনার কোন সত্যতা পাওয়া যায়নি।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages