করোনা মোকাবেলায় সরকারি তহবিলে পিএইচপি দিলো দুই কোটি টাকা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 31 March 2020

করোনা মোকাবেলায় সরকারি তহবিলে পিএইচপি দিলো দুই কোটি টাকা


মোহাম্মদ জিপন উদ্দিন, চট্টগ্রাম:
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা (কোভিট-১৯)  মহামারী ভাইরাসে খপ্পরে যখন পুরো পৃথিবী তখন বাংলাদেশের অসহায়দের পাশে দাড়ালো পিএইচপি গ্রুপ।
করোনা মোকাবেলায় দেশের অন্যতম শিল্প গোষ্ঠী পিএইচপি পরিবার সরকারের তহবিলে দান করছে দুই কোটি টাকা। 
পিএইচপি ফ্যামেলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন দুই কোটি টাকার চেক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়ার কথা রয়েছে। একইসাথে পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমানের ফাউন্ডেশনের পক্ষ থেকে চট্টগ্রামের ১০ হাজার পরিবারকে দুই সপ্তাহের খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দুই কোটি টাকার চেক দেয়ার কথা স্বীকার করে পিএইচপি ফ্যামিলির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন বলেন, দেশের এই দুর্যোগে প্রত্যেকের সামর্থ অনুযায়ী এগিয়ে আসা প্রয়োজন। দেশের এই ক্রান্তিকালে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পিএইচপি ফ্যামিলির পক্ষ থেকে দুই কোটি টাকা দেয়া হচ্ছে।
তিনি আরো বলেন, জাতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্যের পাশাপাশি আমরা চট্টগ্রামের ১০ হাজার দুস্থ পরিবারকে দুই সপ্তাহের খাদ্য সহায়তা দিচ্ছি। নগর ও নগরের বাইরের বিভিন্ন জনপ্রতিনিধিদের মাধ্যমে এই খাবার প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌঁছে দেয়া হচ্ছে। গত (২৯ মার্চ) রোববার থেকে আমরা এই খাবার বিতরণ করছি।
জানা যায়, প্রান্তিক দুস্থ জনগোষ্ঠীর প্রতি পরিবারের জন্য চাল, আলু, লবণ, তেল, ডাল, পেয়াজ, রসুন, মুড়িসহ নিত্যপ্রয়োজনীয় সব ধরনের আইটেম রয়েছে। একটি পরিবারের দুই সপ্তাহ চলার জন্য যা যা প্রয়োজন সবই দেয়া হচ্ছে পরিবারপ্রতি।
এছাড়া পিএইচপি পরিচালিত দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউআইটিএসের শিক্ষার্থীদের তৈরি হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডগ্লাভস ও মাস্ক ঢাকার বিভিন্ন এলাকায় বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।
এর আগে পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান একুশে পদক প্রাপ্তির সম্মানির পুরো টাকা করোনা মোকাবেলায় দান করেছিলেন। এবার সমাজের দুস্থ মানুষদের পাশাপাশি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করা হচ্ছে।
উল্লেখ্য, পিএইচপি শিল্প গোষ্ঠী বিভিন্ন সময়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছে। এছাড়া সমাজের অবহেলিত মানুষদের জন্য পিএইচপি ফ্যামেলির পক্ষ থেকে প্রায়ই সাহায্য-সহযোগিতা করা হয়ে থাকে।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages