করোনা ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ডাঃ হাসান মাহমুদ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 13 April 2020

করোনা ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ডাঃ হাসান মাহমুদ




এনামুল কবির মুন্না:
করোনা ভাইরাসের সংক্রমনের ভয়ে দেশের বিভিন্ন স্থানে যখন সরকারি-বেসরকারি হাসপাতালের অনেক চিকিৎসক নানা অজুহাতে চেম্বার ফেলে স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে চলে গেছে বা চিকিৎসা সেবা দিয়ে যেতে অপারগতা প্রকাশ করতেছে ঠিক সেই মুহুর্তে দোয়ারাবাজার নিজ চেম্বারে নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ডাঃ হাসান মাহমুদ।
করোনা ভাইরাস প্রতিরোধে সরকার নির্দেশনা জারি করেছে। সাধারন ছুটি ও দেশের বিভিন্ন অঞ্চলে লকডাউন ঘোষনা করা হয়েছে। পরিস্হিতি উন্নয়নে তেমনি দোয়ারাবাজার উপজেলা প্রশাসন ও পুলিশের পাশাপাশি মাঠে যৌথভাবে কাজ করছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরাও।
এমন সংকটময় মুহুর্ত্বে বিশেষজ্ঞ অনেক ডাক্তার যারা

দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন ফার্মেসী বা ড্রাইয়াগনেসট্রিক সেন্টারে চিকিৎসা সেবা দিতেন তাদের অধিকাংশই চিকিৎসা সেবা দেয়া বন্ধ করে দিলেও ব্যতীক্রম কয়েকজনের মধ্যে ডাঃ হাসান মাহমুদ অন্যতম।

তিনি অবসর সময় নিজ চেম্বারে চিকিৎসা সেবা দেয়া অব্যাহত রেখেছেন। জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা দিয়ে যাওয়ায় এলাকার মানুষ ও সচেতনমহল সন্তোষ প্রকাশ করে ও সাধুবাদ জানিয়েছে।
১৩ই এপ্রিল (সোমবার) সকালে সাক্ষাতের সময় ডাঃ হাসান মাহমুদ প্রতিবেদকে বলেন, মানবসেবায় হচ্ছে সবচাইতে বড় ধর্ম। তার এই পেশায় আসার প্রধান কারণই হলো মানবসেবা করা। মানুষ যাতে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য তিনি সংকটময় সময়েও দায়িত্ব পালন করে যাচ্ছেন । তিনি সাধ্যমত দোয়ারাবাজার উপজেলার গরীব ও অসহায় অনেক রোগীদের বিনামূল্য চিকিৎসা সেবা দিয়ে থাকেন । তিনি আরো বলেন মানুষের সেবা করেই আমি আত্মতৃপ্তি পাই। মানব সেবা যেন আমার জীবনের একটি বড় অংশে পরিনত হয়েছে। যতিদিন বেঁচে আছি, আমি মানুষের সেবা করে যাব।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages