কুতুবদিয়ায় ইউএনও'র হটলাইনে যোগাযোগে মিলছে ত্রাণ সেবা, অনিয়ম করায় জরিমানা আদায় - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 5 April 2020

কুতুবদিয়ায় ইউএনও'র হটলাইনে যোগাযোগে মিলছে ত্রাণ সেবা, অনিয়ম করায় জরিমানা আদায়


একুশে মিডিয়া, কুতুবদিয়া প্রতিনিধি:
দিন নেই, রাত নেই, কুতুবদিয়ার ইউএনও'র চোখে ঘুম নেই, সব সময় নিজেকে মানবতার সেবায় নিজেকে আত্মনিয়োগ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউল হক মীর।
করোনা ভাইরাস নিয়ে চলমান সংকটে সরকারের দেয়া খাদ্য সাহায্য পৌঁছে দিতে নিম্ন আয়ের মানুষদের বাড়ি বাড়ি ছুটছেন উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর। জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লক ডাউনের কারণে সারাদেশের ন্যায় ককসবাজার দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় নিম্ন আয়ের শ্রমজীবি মানুষেরা কর্মহীন হয়ে পড়ে।
এসব নিম্ন আয়ের মানুষের পরিবারে অভাব অনটন নেমে এসেছে। এসব পরিবারে অভাব অনটন দূর করার জন্য উপজেলা প্রশাসন সরকারি ও বেসরকারি ভাবে প্রাপ্ত খাদ্য সামগ্রী বিভিন্ন এলাকায় বিতরণ করে যাচ্ছেন।
৫ এপ্রিল (রবিবার)  বিকালে বড়ঘোপ ইসলামিয়া ফাজিল ডির্গ্রী মাদ্রাসার মাঠে নিম্ন আয়ের কর্মহীন হয়ে পড়া নাপিত, ধোপা, মুচি, কামারদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ৬০ পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।ত্রাণ সামগ্রীর প্রতি প্যাকেটে ছিল, ১০ কেজি চাউল,  ১ লিটার সয়াবিন তৈল, ১ কেজি মসুরের ডাল, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১টি সাবান ও ১ কেজি লবণ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউল হক মীর, সহকারী কমিশনার (ভূমি) ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, আমার বাড়ী আমার খামারের কো-অর্ডিনেটর সুপন্দ বড়ুয়া, সাংবাদিকবৃন্দরা।
একই দিন সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী প্রতিদিনের ন্যায় করোনা সংক্রমণ পরিস্থিতিতে জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দূরত্ব বজায় রাখতে ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য দাম স্থিতিশীল রাখতে নৌবাহিনী ও পুলিশ সদস্যদের নিয়ে বাজার মনিটরিং কালে দ্রব্য মূল্যে বৃদ্ধি করে বিক্রি দায়ের বড়ঘোপ বাজারের এক দোকানীকে ২ হাজার টাকা ও বড়ঘোপের হোন্দ্রা মার্কেটে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে এক দোকানিকে ১০ হাজার টাকাসহ মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এর অাগে গতকাল ৪ এপ্রিল (শনিবার) রাতে উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীরের অফিসিয়াল  হুট লাইন ০১৭২৮১৫৪২৯৩, ০১৮৭২৬১৫১৪১ নং 
 গত বেশ কয়েকদিনে করোনাভাইরাসের কারণে সৃষ্ট অচলাবস্থায় আয় বন্ধ হয়ে পরিবারের সদস্যদের নিয়ে বিপাকে পড়েন এক চায়ের দোকানদার। পরে নিরুপায় হয়ে গত ৪ এপ্রিল (শনিবার) রাত ৮ টায়   ফোন করেন এই চায়ের দোকানদার। স্যার, আমি এক চায়ের দোকানদার। করোনা ভাইরাসের কারণে এখন কর্মহীন, সংসার চালাতে পারছি না। কিন্তু চক্ষু লজ্জায় কারো কাছে সাহায্য ও চাইতে পারছি না। স্যার, শুনেছি আপনি অনেক মানুষকে সহায়তা করছেন। আমাকে কিছু সহায়তা করলে খুবই উপকার হবে। চায়ের দোকানদারের সমস্যা কথা শুনেই গভীর রাতে খাদ্য সামগ্রীর প্যাকেট নিয়ে তার বাড়িতে অফিসের কর্মচারী দিয়ে ১৫ মিনিটের মধ্যে খাদ্য সামগ্রী  পৌছে দেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল- ১০ কেজি চাউল, ১ কেজি মসুরের ডাল, ১ লিটার সয়াবিন তৈল, ১ কেজি লবণ, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু ও ১টি লাইফবয় সাবান।
এব্যাপারে,  উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় টহলের পাশাপাশি সচেতনতামূলক মাইকিং করে জনগণকে সতর্ক করার কাজ করছে উপজেলা প্রশাসন। বেশির ভাগ মানুষই তা মেনে চলছে। তবে অনেকেই জরুরি প্রয়োজনে রাস্তায় বেরিয়েছেন। এ ক্ষেত্রে আমরা তাদের বল প্রয়োগ না করে ভিন্ন উপায়ে ঘরে ফিরিয়েছি।’
তিনি আরও বলেন সাধারণ মানুষকে সর্বোচ্চ সেবা দেওয়ার ইচ্ছা নিয়েই হট লাইন নং দিয়েছিলাম। এক চায়ের দোকানদার তার পরিবারের নিরুপায় হয়ে সমস্যা নিয়ে ফোন করেছেন। তার পরিবারের খাবার পৌঁছে দেওয়া হয়েছে। সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগ মোকাবেলা করতে হবে জানিয়ে তিনি সমাজের বিত্তবানদের প্রতি দিনমজুর ও কর্মহীন মানুষের পাশে এগিয়ে আসার আহ্বান জানান।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী বলেন,  করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সচেতনতা, সামাজিক দূরত্ব বজায় ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। আজ সকালে বড়ঘোপ বাজারের এক দোকানদার দ্রব্য মূল্যের বৃদ্ধি করে বিক্রি দায়ের ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং হোন্দ্রা মার্কেটে দোকান খোলা রাখার অপরাধে এক দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিদিন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages