কুতুবদিয়ায় অনিয়মের অভিযোগে এক ডিলার ও দুই ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday 8 April 2020

কুতুবদিয়ায় অনিয়মের অভিযোগে এক ডিলার ও দুই ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা


একুশে মিডিয়া, কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
কুতুবদিয়া উপজেলায় হতদরিদ্রের জন্য খাদ্য কর্মসূচি এক ডিলারকে অনিয়মের অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা ও বিতরণ কার্যক্রম স্থগিত করেছে উপজেলা প্রশাসন। জানাযায়, খাদ্য কর্মমূচির চাউল বিতরণে বস্তা খোলা এবং চাউল পরিমাণে চেয়ে বস্তায় কম থাকার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে এক অসাধু চাউল ডিলারের বিতরণ কার্যক্রম স্থগিতসহ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়াও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অতিরিক্ত দাম নেওয়া এবং সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ধূরুং বাজারে দুই অসাধু মুদির দোকানিকেও ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ৮ এপ্রিল ভোর ৬ টায় উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করেন। উপজেলা প্রশাসনের সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বড়ঘোপ ইউনিয়নের খাদ্য অধিদপ্তরের অনুমোদিত ডিলার মন্জুর আলমের গোড়াউনে বস্তায় চাউল কম ও একাধিক বস্তা খোলা পাওয়ার অপরাধে বিতরণ কার্যক্রম স্থগিত করে এবং ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
এর আগে সকাল ৭টায় ধূরুং বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অতিরিক্ত দাম নেওয়া এবং সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ধূরুং বাজারে দুই অসাধু মুদি দোকানিকেও ১৫ হাজার টাকাসহ মোট ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী বলেন, আমরা দ্বীপ বাসীর স্বার্থে কাজ করে যাচ্ছি।
প্রতিদিনের ন্যায় ৮ এপ্রিল সকাল ৬টায় উপজেলার ধূরুং বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অতিরিক্ত দাম নেওয়া এবং সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ধূরুং বাজারে দুই অসাধু মুদির দোকানিকেও ১৫ হাজার টাকা এবং গোপন সংবাদের ভিত্তিতে বড়ঘোপ ইউনিয়নের খাদ্য অধিদপ্তরের অনুমোদিত ডিলার মনজুর আলমের গোড়াউনে বস্তায় চাউল কম ও একাধিক বস্তার খোলা পাওয়ার অপরাধে বিতরণ কার্যক্রম স্থগিত করে ৩০ হাজার টাকাসহ মোট তিন ব্যবসায়ীকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্বীপবাসীকে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ জানিয়েছেন।
খাদ্য কর্মসূচির ডিলার মঞ্জুর আলমের ডিলারশীপ বাতিলের সুপারিশ করা হবে বলেও জানান। তিনি আরও বলেন, করোনা ভাইরাসের কারণে চলমান সংকটের মধ্যে দ্বীপবাসীকে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে আজ বিকাল থেকে কঠোর অবস্থানে যাবে উপজেলা প্রশাসন।
এসময় নৌবাহিনী স্থানীয় প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে দ্বীপের সকল স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কো’য়ারেন্টিন এর বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে বলেও জানান।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages