ঘরে বসেই ক্লাস নিতে 'প্রিয় বাঁশখালী অনলাইন স্কুল'র যাত্রা শুরু - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 16 July 2020

ঘরে বসেই ক্লাস নিতে 'প্রিয় বাঁশখালী অনলাইন স্কুল'র যাত্রা শুরু

একুশে মিডিয়া, প্রেস বিজ্ঞপ্তি :
বাঁশখালী প্রত্যন্ত অঞ্চলে প্রথম ডিজিটাল প্লাটফর্মকে কাজে লাগিয়ে শিক্ষাক্ষেত্রকে একধাপ এগিয়ে নিতে "প্রিয় বাঁশখালী অনলাইন স্কুল" যাত্রা শুরু করেছে। এ অনলাইন স্কুলে অভিজ্ঞ দশজন সেচ্ছাসেবী শিক্ষক ও প্রিয় বাঁশখালী পাঠক ফোরাম এর তত্ত্বাবধানে আগামী শনিবার (১৮ জুলাই) থেকে প্রাথমিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে। শুধু বাঁশখালীর নয় বরং আশেপাশের সকল ছাত্র-ছাত্রীরাও চাইলে এই ক্লাসে অংশগ্রহণ করতে পারবে। খুব সহজে ক্লাস উপভোগ করতে ফেইসবুকে পেজ ও গ্রুপ ইত্যাদি খোলা হয়েছে। বর্তমানে ছাত্র-ছাত্রীদের স্মার্ট ফোন, ল্যাপটপ, ট্যাব ব্যাবহার করে ক্লাস করতে পারবেন। উক্ত স্কুলের পরিচালকের দায়িত্বে আছেন প্রিয় বাঁশখালী'র সম্পাদনা সহযোগী, শিক্ষক গাজী কাইছার বিপ্লব।
প্রিয় বাঁশখালী অনলাইন স্কুল এর পরিচালক গাজী কাইছার বিপ্লব বলেন, 'আমি প্রত্যাশা করছি গতানুগতিক শিক্ষাকে গতিশীল রাখতে আমাদের ক্ষুদ্র এ প্রচেষ্টা কিছুটা হলেও ভুমিকা রাখতে পারলে আমরা কৃতার্থ হবো। অনলাইন স্কুলে অন্তত তথ্যবহুল ও প্রানবন্ত ক্লাস হবে।'
লাইভ ক্লাস পেতে ফলো করতে লিংকের সাথে এক্টিভ থাকুন (fb.com/bans.online.school). প্রিয় বাঁশখালী অনলাইন স্কুলে ৮ম-থেকে ১০ম শ্রেণী পর্যন্ত ক্লাস নেওয়া হবে। বিশেষ করে বাংলা, ইংরেজি, গণিত, হিসাববিজ্ঞান, ফাইন্যান্স, আইসিটি, পদার্থ, রসায়ন, জীব, বাংলাদেশ ও বিশ্ব পরিচয় সহ একাডেমিক সকল সাবজেক্ট পড়ানো হবে। তাছাড়া গুগুল ফরমে এসাইনমেন্ট দেয়ার পরিকল্পনাও নেয়া হয়েছে। নির্দিষ্ট কোন ছাত্রছাত্রী যথা সময়ে ক্লাস করতে চাইলে জুম, গুগুল মিট, ইমু, মেসেঞ্জার, ফেসবুকের মাধ্যমেও ক্লাস করা যাবে।
একুশে মিডিয়া/এসএ 

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages