বাগেরহাটের মোরেলগঞ্জ-শরণখোলার মৈত্রী পানি ব্যবস্থাপনা এ্যাসোসিয়েশন গঠন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday, 23 November 2020

বাগেরহাটের মোরেলগঞ্জ-শরণখোলার মৈত্রী পানি ব্যবস্থাপনা এ্যাসোসিয়েশন গঠন

মোঃ রফিকুল ইসলাম, মোরেলগঞ্জ (বাগেরহাট):


বাগেরহাটের মোরেলগঞ্জ-শরনখোলার উপকূলীয় এলাকার ৩৫/১ পোল্ডারের পানি ব্যবস্থাপনা সংগঠনের কাজ সঠিকভাবে তত্তাবধান ও সার্বিক সহযোগিতার জন্য মৈত্রী পানি ব্যবস্থাপনা এসোসিয়েশন গঠন করা হয়েছে। মোঃ আবুল কাশেম হাওলাদারকে সভাপতি ও মোঃ আবুল কালাম আজাদকে সাধারন সম্পাদক করে ১২ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
    বিশ্ব ব্যাংকের আর্থিক সহযোগিতায় পানি উন্নায়ন বোর্ডের বাস্তবায়নে এবং বাস্তবায়ন সহযোগী হিসাবে সুশীলন সংস্থা উপকূলী বাঁধ উন্নয়ন প্রকল্প,ফেজ-১(সিইআইপি-১)এ প্রকল্প বাস্তবায়ন করেছে। এ প্রকল্পের আওতায় শরনখোলা ও মোরেলগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের মোট ২৮ পানি ব্যবস্থাপনা সংগঠন তৈরী করা হয়েছে। উক্ত পানি ব্যবস্থাপনা সংগঠন ৩৫/১ পোল্ডারে নির্মানাধীন ৬২.৫ কি.মি বেড়িবাঁধ এলাকায় পানি ব্যবস্থাপনা ও পরিচালনা সহ বেড়িবাঁধ এলাকায় সামাজিক বনায়নের কাজ করছে। এ ২৮ টি প্রকল্পের কাজ সঠিকভাবে তত্তাবধান ও সার্বিক সহযোগিতার জন্য এ এসোসিয়েশন গঠন করা হয়।
   উক্ত পানি ব্যবস্থাপনা এসোসিয়েশন আনুষ্ঠানিকভাবে ঘোষনার সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের পরিবেশ বিশেষঙ্গ ড. তৌহিদুল ইসলাম ও পানি ব্যবস্থা দলের নির্বাহী কমিটির বিভিন্ন পর্যায়ের  সদস্য বৃন্দ। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুশীলন সংস্থার জেলা ব্যবস্থাপক রাম প্রসাদ সহ সুশীলন সংস্থার শরণখোলা ও মোরেলগহ্জ উপজেলার মাঠ পর্যায়ের কর্মকর্তা বৃন্দ।

 

 

 

একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages