প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করে গণ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন-একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Monday 23 July 2018

প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করে গণ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন-একুশে মিডিয়া


একুশে মিডিয়া, ঢাকা রিপোর্ট:
গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর পরিবারকে একঘরে করার অপচেষ্টার প্রতিবাদে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীগণ।
সোমবার (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে মানববন্ধনে শিক্ষার্থীরা ‘বাঁচার অধিকার চাই’ শিরোনামে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের মেধাবী শিক্ষার্থী আশা আক্তারকে উত্যাক্তকারী, আশুলিয়ার কুখ্যাত সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদস্যু, চ্যানেল আই এর সাভার প্রতিনিধি জাকির হাসানকে গ্রেপ্তারের দাবি জানান।
এ সময় বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ মোঃ আমজাদ হোসেন, সমাজকর্ম ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক শহিদ মল্লিক, মাহমুদুল হাসান, কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি মোঃ জুয়েল রানা, সমাজ কল্যাণ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান শিপন সহ প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
ভুক্তভোগী আশা আক্তার জানান, ‘চ্যানেল আই এর সাংবাদিক (সাভার, আশুলিয়া প্রতিনিধি) জাকিরের যন্ত্রণায় আমরা রাস্তা দিয়ে চলাচল করতে পারি না। আমাদের বাসার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করিয়েছে জাকির হাসান। এমনকি আমি ভার্সিটিতে আসতে পারছি না। আমাদের বসত বাড়িসহ মাথাগোঁজার শেষ অবলম্বনটুকুও জাকির হাসান জোর করে দখল করে নিতে চায়।
এজন্য আমার ভাইকে মাদক ব্যবসায়ী বানিয়ে পিটিয়ে মেরে ফেলার হুমকি দেয়া সহ কয়েকবার আমাদের বাড়িতে নিজে উপস্থিত থেকে হামলা করিয়েছে। তার জন্য আমার ভাই নিজের বাড়িতে থাকতে পারছে না। পালিয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে তাকে। এলাকায় তার নির্দেশে মুদি দোকান সহ বাজার-সদাই করার জন্য সকল দোকানদারকে আমাদের কাছে কিছুই বিক্রি করতে নিষেধ করেছে সে।
তার ভয়ে এখন কেউই আমাদের কাছে কিছু বিক্রি করে না। এমনকি মেইন রোড দিয়ে এলাকায় আসার জন্য কোনো রিক্সায়ও উঠতে পারি না আমরা। রিক্সায়ও উঠাও আমাদের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে সে। এজন্য এখন আমাদেরকে হেঁটে চলাফেরা করতে হচ্ছে। আমাদেরকে এক ঘরে করে রাখা হয়েছে এলাকায়। এদেশে কি আমাদের পরিবারকে এই সন্ত্রাসী চাঁদাবাজ সাংবাদিকের হাত থেকে রক্ষা করার মতো কেউ নেই?
অভিযুক্ত জাকির হাসানের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আশার ভাই একজন মাদক ব্যবসায়ী। মাদক ব্যবসায়ী ভাইকে বাঁচাতেই তার এই উদ্যোগ। আশার ভাইয়ের নামে আশুলিয়া থানায় প্রায় ডজনখানেক মামলা আছে। তাদের এলাকায় মাদক নির্মুল কমিটি আছে। একজন সাংবাদিক হিসেবে পেশাগত দায়িত্ব পালন ছাড়া আমার কোন সম্পৃক্ততা নেই।
এছাড়া তাদের ঐ জমি দখল করার কোন প্রশ্নই ওঠেনা। কারণ তাদের বাড়ি অজপাড়াগায়। ঐ জমি কেউই কখনোই দখল করতে আসবেনা। আমাকে হেনস্তা করার জন্যই বানোয়াট অভিযোগ করা হচ্ছে।
উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীমহল প্রশাসনের নিকট এ ঘটনার সুষ্ঠ তদন্তের দাবি জানিয়েছেন। একুশে মিডিয়া।”

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages