নিসান মোটরের চেয়ারম্যানকে আটক রাখার সময় বাড়ালো আদালত।একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 30 November 2018

নিসান মোটরের চেয়ারম্যানকে আটক রাখার সময় বাড়ালো আদালত।একুশে মিডিয়া


একুশে মিডিয়া, আন্তর্জাতিক রিপোর্ট:
জাপানের নিসান মোটর কোম্পানির সাবেক চেয়ারম্যান কার্লোস ঘোসনকে আটক রাখার সময় আরও বাড়ালেন দেশটির রাজধানী টোকিও’র একটি আদালত।
স্থানীয় সময় শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে সরকারি কর্মকর্তার বরাত দিয়ে একথা জানায় দেশটির গণমাধ্যম দ্য জাপান টাইমস।
এতে বলা হয়, ঘোসনকে আরও ১০ দিন পুলিশের হেফাজতে থাকতে হতে পারে। কারণ আগামী ১০ ডিসেম্বর আইনজীবীরা তাকে অভিযুক্ত বা মুক্ত করার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।
কিন্তু তারা যদি তার বিরুদ্ধে নতুন করে অভিযোগ ও গ্রেপ্তারি পরোয়ানার দাবি করেন এবং আদালত তাতে সম্মতি দেন, তবে ৬৪ বছরের ঘোসনের বন্দিত্বের মেয়াদ আরও বাড়তে পারে।
জাপানের আইন অনুসারে, সন্দেহভাজন হিসেবে আটক ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে ২৩ দিন সময় পায় পুলিশ। অন্যদিকে তার বিরুদ্ধে আদালতে অভিযোগ করতে ২২ দিন সময় পান আইনজীবীরা।
এমনকি কর্তৃপক্ষও তার বিরুদ্ধে অতিরিক্ত অভিযোগ আনতে পারে। তার মানে, দেশটির আদালত যদি অনুমোদন দেয়, তবে আটককৃতের মুক্তি পাওয়ার বিষয়টি একরকম অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়।
গত ১৯ নভেম্বর ‘ফিন্যান্সিয়াল ইনস্ট্রুমেন্টস অ্যান্ড এক্সচেঞ্জ ল’ ভঙ্গের সন্দেহে ঘোসনকে গ্রেপ্তার করেছে টোকিও পাবলিক প্রসিকিউটরস অফিসের বিশেষ তদন্ত দল।
উল্লেখ্য, ফ্রান্সের অটোমেকার রেনল্ট নিসানে বিনিয়োগ করার পর ১৯৯৯ সালের জুনে অর্থনৈতিক সঙ্কটাপন্ন এই জাপানি কোম্পানির চিফ অপারেটিং অফিসার হিসেবে যোগদান করেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত ঘোসন।


একুশে মিডিয়া/এমএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages