আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে বাঁশখালীতে মানববন্ধন ও আলোচনা। একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Sunday 9 December 2018

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে বাঁশখালীতে মানববন্ধন ও আলোচনা। একুশে মিডিয়া


একুশে মিডিয়া, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে চট্টগ্রামের বাঁশখালীতে মানববন্ধন ও আলোচনায় বক্তারা বলেছেন, দেশের অগ্রগতি ও উন্নতিতে প্রধান বাঁধাগ্রস্থ করছে দুর্নীতি। এর মূল উৎপাঠন করা গেলে দেশ সমৃদ্ধ হবে এবং সামাজিক স্থিতিশীলতা বজায় থাকবে। বক্তারা দুর্নীতিকে কোন মতেই সহ্য করা উচিত নয় বলে অভিমত ব্যক্ত করে বলেন, সবাইকে দুর্নীতি প্রতিরোধে একসাথে কাজ করতে হবে।
আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে আজ রবিবার (৯ ডিসেম্বর) সকাল ১১ টায় বাঁশখালী উপজেলা মিলনায়তনে দুর্নীতি বিরোধী আলোচনা সভায় উপরোক্ত কথাগুলো বলেছেন  বক্তব্যরা।
বাঁশখালী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজিত ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় আন্তর্জাতিক দুর্নতি বিরোধ দিবস উযাপন উপলক্ষে দিনব্যাপী অনুষ্টান মালার মধ্যে ছিল, উপজেলা চত্বরে মানববন্ধন, জন সচেতনতা সৃষ্টি বিষয়ক দুর্নীত বিরোধী আলোচনা সভা সম্পন্ন হয়ে।
বাঁশখালী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাপস কুমার নন্দীর সভাপতিত্বে ও সাংবাদিক অনুপম কুমার অভির সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক শিবলী নোমান, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম, বাঁশখালী থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) কামাল উদ্দিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাপিয়া বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইসতিয়াক আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা সাকেরা শরীফ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী, বাঁশখালী পৌরসভা মহিলা কাউন্সিলন রেজিয়া সুলতানা রোজি।
স্বাগত বক্তব্য রাখেন বাঁশখালী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ সাহাব উদ্দীন চৌধুরী।  
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার বলেন, অন্যায়কে পশ্রয় দেয় দুর্নীতি। কর্মস্থলে যথাসময়ে উপস্থিত না থাকাও দুর্নীতির অংশ বিশেষ। শক্ত কথা বলতে পারে যারা তাদের সৎ সাহস থাকে। ছোটবেলায় সকলে পাঠদানের সময় সদা সত্য কথা বলিব, মিথ্যা কথা কখনো বলিব না এই কথা মনে থাকলেই দুর্নীতিকে বর্জন করতে পারব। অপরিচ্ছন্ন ব্যক্তিকে কেউ পছন্দ করে না। পরিচ্ছন্ন মনের মানুষকে সকলেই পছন্দ করে। পরিচ্ছন্ন মনের মানুষকে ভাল লাগবে। তিনি আরো বলেন, বাল্য বিয়ে বয়স ফাঁকি দেওয়া দুর্নীতি, বাবা-মাকে এই বিষয়ে বুঝাতে হবে। নিজে বাল্য বিয়ে করব না, অন্যকে বাল্য বিয়ে দিতে প্রতিরোধ করব। 
প্রধান আলোচক চট্টগ্রাম দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক শিবলী নোমান বলেন, দুর্নীতি বেড়ে যাচ্ছে। দুর্নীতি বাড়লে দারিদ্রের হার বাড়বে। এইজন্য বড়দের চেয়ে ছোটদের দুর্নীতি সম্পর্কে ধারণা দেয়ার জন্য এই আলোচনা। আজকের ছেলে মেয়েরা আগামী দিনের ভবিষ্যৎ। বর্তমান পর্যায় থেকে দুর্নীতি প্রতিরোধ করা গেলে ১৫-২০ বছর পর সফল রাষ্ট্র হিসাবে বিশ্বে পরিচিতি লাভ করবে এবং উন্নতির দিকে ধাবিত হবে। জেলা দুর্নীতি দমন কমিশনের আয়োজনে বাঁশখালী উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages