সামাজিক সংগঠন ‘পূর্ব মনকিচর স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র পূর্ণাঙ্গ কমিটি গঠন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 3 April 2020

সামাজিক সংগঠন ‘পূর্ব মনকিচর স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র পূর্ণাঙ্গ কমিটি গঠন

পূর্ব-মনকিচর স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটির সদস্যদের একাংশ।
একুশে মিডিয়া, রিপোর্ট:
বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নস্থ  শিক্ষাবান্ধব ও আর্থসামাজিক উন্নয়নমূলক সংগঠন 'পূর্ব-মনকিচর স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন' (ইএমএসডাব্লিউএফ) এর ২০২০ সেশনের জন্য প্রথমবারের মতো ফাউন্ডেশনটির পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মদ আবরার হাসান রিয়াদ, মুহাম্মদ আনিসুর রায়হান, মুহাম্মদ এনামুল হক রাহাত প্রাথমিকভাবে ২০১৬ সালে ফাউন্ডেশনের অগ্রযাত্রা শুরু করেন।
সংগঠনের প্রথম থেকেই সার্বিক সহযোগীতায় আছেন উপদেষ্টা পরিষদের মধ্যে অন্যতম চট্টগ্রাম জজকোর্টের প্রবীণ আইনজীবী এডভোকেট জাকের উল্লাহ, সংগঠক ও সাংবাদিক শিব্বির আহমদ রানা, শিক্ষানুরাগী ও সমাজ সেবক মুহাম্মদ মসনদ হোসাইনসহ সমাজসেবক, শিক্ষানুরাগী ব্যক্তিবর্গও আছেন।
সংগঠনের সার্বিক কার্য্যক্রম পরিচালনার জন্য ২০২০-২০২১ সেশনের জন্য প্রথমবারের মতো মুহাম্মদ মিজানুর রহমানকে সভাপতি ও মুহাম্মদ সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ফাউন্ডেশনটির পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত এ কমিটি ২০২১ সালের এপ্রিল মাস পর্যন্ত কার্যকর থাকবে।
ফাউন্ডেশনের নির্বাচিত অন্যন্য সদস্যরা হলেন সিনিয়ার সহ-সভাপতি মু. মনছুর, সহ-সভাপতি মু. মিনহাজুল ইসলাম, সিনিয়ার সহ-সাধারণ সম্পাদক জিহাজ বিন মাহবুব, সহ-সাধারণ সম্পাদক মিনহাজুল আবেদীন, সিনিয়র সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দীন,
সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দীন' সহ-সাংগঠনিক সম্পাদক আকিবুল হোসাইন,
অফিস সম্পাদক জাহিদুল ইসলাম, সহ-অফিস সম্পাদক মু. আব্দুল্লাহ, অর্থ সম্পাদক শহিদুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক মু. রহমত উল্লাহ, সাহিত্য সম্পাদক আহসান কবির, ক্রীড়া সম্পাদক মু. হোসাইন, সহ-ক্রীড়া, সম্পাদক এখলাসুর রহমান, প্রকাশনা সম্পাদক মিনহাজ উদ্দীন, প্রচার সম্পাদক মিজবাহ উদ্দীন, সমাজসেবা সম্পাদক মুকছুদুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক রাশেদুল ইসলাম, বিতর্ক সম্পাদক ছাকিবুল হোসাইন, মিডিয়া সম্পাদক মু. রাফি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদকশাহাদাত হোসাইন।
উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকে এ ফাউন্ডেশন শিক্ষাক্ষেত্রে ও সামাজিক উন্নয়ন কাজে অনন্য অবদান রেখে যাচ্ছে। তাদের বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রমে অত্র এলাকার তরুণেরা উচ্চ শিক্ষায় ধাবিত হচ্ছে। শিক্ষাক্ষেত্রে তাদের বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে রয়েছে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, শিক্ষা উপকরণ বিতরণ, ফ্রি কোচিং ব্যবস্থা নিশ্চিৎ করণ, পরিক্ষার ফি ও ফরম পূরণে আর্থিক সহযোগীতা, বিভিন্ন স্কুল- কলেজ, বিশ্ববিদ্যালয়ে ভর্তি সহযোগীতা ইত্যাদি। অন্যদিকে শিক্ষার প্রসারের পাশাপাশি তারা বিভিন্ন সমাজ উন্নয়ন কাজে সহযোগীতা করে যাচ্ছে। স্বেচ্ছায় রক্তদান, চিকিৎসা সহায়তা প্রদান, গরীব ও অসহায় লোকদেরকে আর্থিক সহযোগীতাসহ বিভিন্ন দূর্যোগে তারা এলাকাবাসীর পাশে দাঁড়াচ্ছে।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages