কুমিল্লা চৌদ্দগ্রামে কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday, 24 April 2020

কুমিল্লা চৌদ্দগ্রামে কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেন


এম এ হাসান, কুমিল্লা:
জানা যায়,কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার বিভিন্ন এলাকায় কৃষকের জমিতে ধান পাকতে শুরু করেছে। কিন্তু দেশে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আতঙ্কে লোকজন বাড়ির বাইরে তেমন একটা বের হচ্ছে না।
অপরদিকে করোনা আতঙ্কে ধান কাটার শ্রমিকও পাওয়া যাচ্ছে না। আবার কিছু কিছু ধান কাটার শ্রমিক পাওয়া গেলেও তার মূল্য বেশি দিতে হচ্ছে। ফলে ধান কাটা নিয়ে দুশ্চিন্তাগ্রস্ত স্থানীয় অসহায় কৃষকরা।
বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ও কুমিল্লা-১১ আসন চৌদ্দগ্রাম থেকে নির্বাচিত সংসদ সদস্য সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপির নির্দেশনা অনুযায়ী  এ অবস্থায় অসহায় গরিব কৃষকের পাশে দাঁড়ালেন উপজেলার কাশিনগর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন।
সরজমিনে দেখা যায় ২৪ এপ্রিল শুক্রবার সকাল স্থানীয় কাশিনগর ইউনিয়ন আওয়ামী সহযোগী সংগঠনের একটি টিম নিয়ে ইউনিয়নের ৫নং ওয়ার্ড অলিপুর গ্রামের হত দরিদ্র কৃষক ইছহাক এর পাকা ধান ক্ষেতে উপস্থিত হয়ে তার ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান সহ সঙ্গীয় টিম।
শ্রমিক সংকটে থাকা কৃষক ইছহাক মিয়া হটাৎ চেয়ারম্যান এর এমন আন্তরিকতায় মুগ্ধ হয়ে আমাদের প্রতিনিধি কে জানান আমি সামান্য এতটুকু ক্ষেত করেছি কিন্তু শ্রমিক সংকট তার উপরে যাদের পাই ৮০০ টাকা রোজ, এমন দূর্চিন্তায় ছিলাম আমি, কিন্তু আজ চেয়ারম্যান সাহেব এসে আমার ক্ষেতের ধান কেটে দেওয়ার দৃশ্য টি আমার সারাজীবন মনে থাকবে।
ধান কাটার অনূভুতি জানতে আমাদের আলাপ হয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন এর সাথে তিনি বলেন চলমান ভয়াবহ করোনা মহামারী তে দেশ জুড়ে শ্রমিক সংকট এর মূহুর্তে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ঘোষণা ছাত্রলীগের কর্মীদের প্রতি কৃষকদের সহযোগিতা প্রদান এর বিষয়ে তারই ধারাবাহিকতা আমাদের চৌদ্দগ্রামের মাটি মানুষের নেতা সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব ভাই এর নির্দেশনা অনুযায়ী আমি আমার ইউনিয়নে সকল কৃষক দের সহযোগিতা প্রদান করার লক্ষে কৃষকের ক্ষেতে যাওয়া।
ইনশাআল্লাহ আমি আমার ইউনিয়ন আওয়ামী লীগ ছাত্রলীগ সহ একটি টিম গঠন এর মাধ্যমে কৃষকদের চলমান সমস্যা দূরকরার বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবো।
ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন সহ এসময় কৃষক এর ধান কাটায় অংশ নেন কাশিনগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগ নেতা রনি হক, সবুজ, আনিছ, ফারুক, আতাউর, রাশেদ শাহ ফরান, মমিন সহ আরো অনেকে।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages