হাসনাবাদ করোনা সাপোর্ট সেন্টারের উদ্যোগে ত্রাণ বিতরণ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 23 April 2020

হাসনাবাদ করোনা সাপোর্ট সেন্টারের উদ্যোগে ত্রাণ বিতরণ


আরাফাত বিন হাসান, চট্টগ্রাম:
গতবছরের শেষের দিকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে কোভিড-১৯ ভাইরাসটি। আর এতে কর্মহীন হয়ে গেছে বিশ্বের অর্ধেকের বেশি মানুষ। ফটিকছড়ির হাসনাবাদ গ্রামের এমন কর্মহীন ও নিম্নআয়ের মানুষের পরিবারে খাদ্য ও ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে হাসনাবাদ করোনা সাপোর্ট সেন্টার।
আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) হাসনাবাদ গ্রামের প্রায় ৪৬০ টি অসহায় পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়।
হাসনাবাদ করোনা সাপোর্ট সেন্টারের উদ্যোক্তা ইউনিভার্সিটি অব ইলেকট্রনিক সাইন্স অ্যান্ড টেকনোলজি অব চায়না (ইউইএসটিসি) এর শিক্ষার্থী জহির রায়হান বলেন, "সাধারণত গ্রামের ছেলেরা মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক শেষ করে বিশ্ববিদ্যালয় পড়তে এলাকা ছেড়ে শহরে চলে যায়।
করোনার ফলে লকডাউনে সবাই যখন গ্রামে তাই এলাকার প্রতি দায়িত্ববোধ থেকেই এই উদ্যোগ।" উল্লেখ্য, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার একটি গ্রাম হাসনাবাদ। উপজেলার সবচেয়ে বড় গ্রাম এটি।
বিশ্বব্যাপী করোনা প্রাদুর্ভাব দেখা দিলে সমগ্র বাংলাদেশ লাকডাউনে স্থবির হয়ে যায়। এতে কর্মহীন হয়ে পড়ে দেশের অধিকাংশ মানুষ। তাই হাসনাবাদ এলাকার এমন কর্মহীন মানুষগুলোকে সাহায্য এবং করোনা সম্পর্কে গ্রামবাসীদের সচেতন করার লক্ষ্যে স্থানীয় শিক্ষিত যুবকরা মিলে গঠন করেন হাসনাবাদ করোনা সাপোর্ট সেন্টার।
ইতোমধ্যে স্থানীয় প্রায় ৪৬০ দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে হাসনাবাদ করোনা সাপোর্ট সেন্টার। এছাড়াও গ্রামের স্বল্প-শিক্ষিত ও নিরক্ষর মানুষদের মাঝে সচেতনতা তৈরির জন্য কাজ করে যাচ্ছে সংগঠনটি।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages