নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Tuesday, 21 April 2020

নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা


আল আমিন মুন্সী:
নরসিংদীতে স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল সময় নিউজ ডটকমের সম্পাদক হৃদয় খান ও প্রকাশক শফিকুল ইসলাম মতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।
হৃদয় খান বেসরকারি টেলিভিশন চ্যানেল নিউজ ২৪ এর নরসিংদী জেলা প্রতিনিধি হিসেবেও কাজ করেন। মঙ্গলবার (২১ এপ্রিল) শহরের সাটিরপাড়া মহল্লার বাসিন্দা আ. বাছেদের ছেলে নুরে আলম নামের একজন বাদি হয়ে নরসিংদী সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।
দুই সাংবাদিক সম্পর্কে পিতাপুত্র। নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান মামলা দায়ের করার তথ্য নিশ্চিত করেছেন।
মামলার বিবরণ সূত্রে জানা গেছে, গত ১৮ এপ্রিল তারিখে নরসিংদী-১ (সদর) আসনের সাংসদ মো. নজরুল ইসলাম হীরুর নাম ও ছবি এবং আওয়ামী লীগ নেতা এসএম কাইয়ুমের নাম ব্যবহার করে অনলাইন নিউজ পোর্টাল সময় নিউজ ডটকমে ‘ভিডিও কনফারেন্সে এমপির নাম না বলায় চেম্বারের সভাপতি শিশিরের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।
পরবর্তীতে তা ওই নিউজ পোর্টালের ফেসবুক একাউন্টে আপলোড করা হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত ১৬ এপ্রিল প্রধানমন্ত্রীর সঙ্গে জেলা প্রশাসকের ভিডিও কনফারেন্সে কথা বলার সময় নরসিংদী চেম্বার অব কমার্সের সভাপতি আলী হোসেন শিশির স্থানীয় সাংসদের নাম না বলায় তিনি ক্ষুব্ধ হয়ে চেম্বারের সভাপতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করিয়েছেন।
যা সম্পূর্ন মিথ্যা, ভূয়া, মানহানিকর সংবাদ। এতে সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম হীরু, আওয়ামী লীগ নেতা এসএম কাইয়ুমসহ অন্যান্য নেতাকর্মীদের রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন ও সুনাম ক্ষুন্ন করা হয়েছে।
পাশাপাশি এই প্রতিবেদনে জেলার নেতাকর্মীদের মধ্যে শত্রুতা তৈরি হওয়ায় তাদের মধ্যকার সম্প্রীতি নষ্ট হয়ে সাধারণ জনমনে ঘৃনা, বিদ্বেষ ও ক্ষোভ তৈরি হওয়ার সম্ভাবনা ও আইন শৃঙ্খলা অবনতি হওয়ার সম্ভাবনা রয়েছে।
মামলার এজাহারে বাদি তাঁর দলীয় কোন পদ ব্যবহার করেননি। এ ব্যাপারে হৃদয় খান বলেন, সংবাদের কোথাও আমার ব্যক্তিগত কোন মতামত উল্লেখ করা হয়নি।
নরসিংদী চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আলী হোসেন শিশির চেম্বার ভবনের সম্মেলন কক্ষে পরিচালকদের উপস্থিতিতে একটি বক্তব্য দেন।
এসময় চেম্বারের সভাপতি অভিযোগ করেন, প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার মুহূর্তে সময় স্বল্পতার জন্য এমপির নাম না বলতে পারায় তিনি আমার প্রতি ক্ষুব্ধ হন।
এঘটনায় তিনি আওয়ামী লীগের বহিস্কৃত নেতা এসএম কাইয়ুমের সমন্বয়ে তাঁরই আশীর্বাদপুষ্ট কয়েকজন নামধারী শ্রমিক নেতাদের মাধ্যমে এ বিক্ষোভ মিছিল করিয়েছেন।
চেম্বারের সভাপতির এমন বক্তব্যের ভিত্তিতে সময় নিউজ ডটকম নিউজ পোর্টালে এই প্রতিবেদন প্রকাশ করা হয়। সেখানে আমার নিজস্ব কোন বক্তব্য নেই। তারপরও আমার ও প্রকাশকের (আমার বাবা) বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদীত হয়ে হয়রানির করার জন্য আইসিটি আইনে এই মিথ্যা মামলাটি দায়ের করা হয়েছে।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages