বাঁশখালীতে ৬৫ প্রতিবন্ধী পরিবারে নগদ অর্থ সহায়তা দিল কারিতাস - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Wednesday, 29 April 2020

বাঁশখালীতে ৬৫ প্রতিবন্ধী পরিবারে নগদ অর্থ সহায়তা দিল কারিতাস


একুশে মিডিয়া, রিপোর্ট:
পরিবার ও সমাজ পর্যায়ে ঘূর্ণিঝড় প্রস্তুতি প্রকল্প-এর দ্বিতীয় ধাপের আওতায় বাঁশখালীর ৬৫ প্রতিবন্ধী পরিবারে নগদ অর্থ সহায়তা দিয়েছে বেসরকারি এনজিও সংস্থা কারিতাস।
কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে বাঁশখালীর গন্ডামারা ও ছনুয়া ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বিপদাপন্ন দরিদ্র, দিনমজুর ও প্রতিবন্ধী পরিবার সমূহের ৬৫ জন প্রতিবন্ধী পরিবারে এই নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। খাদ্য ক্রয় বাবদ প্রকল্পের অ-ব্যায়িত অর্থ হতে পরিবার প্রতি ১২৫০ টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।
বাংলাদেশ ফুড সিকিউরিটি ক্লাস্টার (এফএসসি) এর ১০ দিনের খাদ্য সহায়তা প্যাকেজ অনুসারে ১২৫০/- টাকা (পরিবার ২০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তৈল, ১ কেজি চিনি, ১ কেজি লবন এবং ৫ কেজি আলু ক্রয় করা) প্রদান করার কার্যক্রমটি স্থানীয় ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও ইউপি মেম্বারসহ ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি/প্রতিনিধির উপস্থিতিতে প্রত্যেকটি প্রতিবন্ধী পরিবারে স্ব-শরীরে গিয়ে বিতরণ/হস্তান্তর করা হয়েছে।
কর্মসূচিটি বাস্তবায়নের নিমিত্তে প্রকল্প সহযোগি/উপকারভোগী নির্বাচনের জন্য গন্ডামারা ও ছনুয়া ইউনিয়নের চেয়ারম্যান, ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি, ইউপি সদস্যের পরামর্শ এবং কারিতাসের নীতিমালা অনুসারে ৬৫জন প্রতিবন্ধী-কে মনোনীত করা হয়। বিজ্ঞপ্তি।



একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages