ইউনিস্যাব রাজশাহী বিভাগের সদস্য সংগ্রহ সম্পন্ন । একুশে মিডিয়া - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Friday 5 April 2019

ইউনিস্যাব রাজশাহী বিভাগের সদস্য সংগ্রহ সম্পন্ন । একুশে মিডিয়া


একুশে মিডিয়া, রাবি প্রতিনিধি:>>>
ইউনাইটেড ন্যাশন্স ইউথ এন্ড স্টুডেন্টস এসোসিয়েশন বাংলাদেশ (ইউনিস্যাব) এর রাহশাহী বিভাগীয় শাখার উদ্যোগে ৭ম সেচ্ছাসেবী সদস্য সংগ্রহ ২০১৯ অনুষ্ঠিত হয়েছে।। শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্কুলে সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত আগ্রহী প্রার্থীদের বাছাই করা হয়।

ইউনিস্যাব রাজশাহী বিভাগীয় শাখার আঞ্চলিক সম্পাদক জহির উদ্দিনের নেতৃত্বে বাছাইপর্বে আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এর মাননীয় অধ্যক্ষ শফিকুল ইসলাম, ইউনিস্যাব রাজশাহী বিভাগের সাবেক আঞ্চলিক পরিচালক কামারুজ্জামান সায়েম, সহ-পরিচালক সৈকত গাজী, প্রশাসনিক সমন্বয়ক মাহমুদুল হাসান নয়ন সহ ইউনিস্যাবের সাবেক ও বর্তমান সদস্যগণ।

এসময় তাদের কার্যক্রমের বর্ণনা দিতে গিয়ে সংগঠনের আঞ্চলিক সমন্বয়ক জহির উদ্দিন বলেন, ইউনিস্যাব রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ সারা বাংলাদেশে সামাজিক কার্যক্রমের মাধ্যমে জ্ঞানভিত্তিক সমৃদ্ধ সমাজ গঠনের পাশাপাশি তরুণদের মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। ইউনিস্যাব রাজশাহী বিভাগীয় শাখায় আমাদের তিন শতাধিক সক্রিয় সেচ্ছাসেবী সদস্য কার্যরত রয়েছে। ইউনিস্যাবের কার্যক্রমকে ত্বরান্বিত করতে এবং যুব সমাজকে সমাজসেবা ও গঠনমূলক কাজে নিয়োজিত করতেই ইউনিস্যাব প্রতি বছর উদ্যমী ও যোগ্য স্বেচ্ছাসেবীদের সংগ্রহ করে থাকে।
৭ম স্বেচ্ছাসেবী সংগ্রহ ২০১৯ এর প্রাথমিক পর্যায়ে আবেদন আহবান করা হলে প্রায় আটশত আগ্রহীপ্রার্থী তাদের জীবনবৃত্তান্ত জমা দেয়। তাদের মধ্য থেকে ৩৮২ আগ্রহী প্রার্থীর সাক্ষাৎকার গ্রহণের জন্য মনোনীত করা হয়। এসময় লিখিত পরীক্ষা এবং দলগত আলোচনাসহ অভিনব পদ্ধতিতে যোগ্য ও যথাযথ আবেদনকারীদের মূল্যায়ন করা হয়। পরবর্তী ধাপে সাক্ষাৎকারের মাধ্যমে মেধা, আগ্রহ এবং দক্ষতা ইত্যাদি যাচাই করে যোগ্য স্বেচ্ছাসেবক বাছাই করা হয়। যাতে ভবিষ্যতে এই তরুণরা দেশের কল্যাণে জাতিকে নেতৃত্ব দিতে পারে সে লক্ষ্যে যোগ্য স্বেচ্ছাসেবক বাছাই করা হয়।
যুবসমাজের গঠনমূলক উন্নয়ন ও নেতৃত্বের বিকাশকে প্রতিপাদ্য রেখে ‘স্বেচ্ছাসেবামূলক কর্মকান্ডের মাধ্যমে নেতৃত্বের বিকাশ’ করার লক্ষ্য নিয়ে ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউনিস্যাব। এরপর থেকেই ইউনিস্যাব রাজশাহী বিভগীয় শাখা প্রতি বছর রাজশাহীতে ছায়া জাতিসংঘ সম্মেলন আয়োজনের পাশাপাশি নানান ব্যক্তিক দক্ষতার উন্নয়নমূলক সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে করে।





একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a Comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages