ভোলায় করোনায় এক জনের মৃত্যু: আক্রান্ত ৪২ - Ekushey Media bangla newspaper

Breaking News

Home Top Ad

এইখানেই আপনার বা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ: 01915-392400

নিউজের উপরে বিজ্ঞাপন

Thursday, 28 May 2020

ভোলায় করোনায় এক জনের মৃত্যু: আক্রান্ত ৪২

হাসনাইন আহমেদ হাওলাদার, ভোলা:

দ্বীপ জেলা ভোলার লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ৫০ বছরের এক ব্যাক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

সনাক্তকারী ব্যক্তি উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জের বাসিন্দা। গত ২৩ মে করোনা উপসর্গ নিয়ে তিনি মৃত্যুবরণ করেন। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা ল্যাবে পাঠানো হলে বুধবার (২৭ এপ্রিল) রাতে তার রিপোর্ট পজিটিভ আসে।

মৃত ব্যক্তির সংস্পর্শে আসায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিন জন ডাক্তারসহ বেশ কয়েকজন নার্স ও স্টাফকে আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। লালমোহন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে বোরহানউদ্দিনের এক স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে আরো ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সদর উপজেলায় ৫ জন, বোরহানউদ্দিনে ২ জন ও লালমোহনে নিহত ব্যাক্তিসহ মোট ৩ জন রয়েছে।বৃহস্পতিবার জেলা সদরে আরো ৩ জন, চরফ্যাশনে ৩ জন মনপুরা হাসপাতালে ওয়ার্ড বয়সহ ৯ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২ জনে। সিভিল সার্জন রতন কুমার ঢালী এসব তথ্য নিশ্চিত করেছেনে। আক্রান্তদের সবাইকে আইসোলেশনের রাখার পাশাপাশি সংশ্লিষ্ট বাড়ি লকডাউন করা হবে বলেও জানান তিনি।

ভোলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানিয়েছে এ পর্যন্ত ভোলা থেকে ১ হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল ও ঢাকা ল্যাবে পাঠানো হয়েছিল। রিপোর্টের ফলাফল এসেছে ১ হাজার ১০১ জনের। এর মধ্যে নেগেটিভ এসেছে ১ হাজার ৬৮ জনের এবং পজিটিভ ৪২ জনের। এর মধ্যে ৫ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ।




একুশে মিডিয়া/এমএসএ

No comments:

Post a comment

নিউজের নীচে। বিজ্ঞাপনের জন্য খালী আছে

Pages